অবাধ্য পঙতিমালা
- সব্যসাচী জামান ০৮-০৫-২০২৪

আড়ষ্ট লজ্জাবতীর মত আমার উঠোনময় পূর্ণিমার বান।
হঠাৎ আলোর বন্যায় ঝাপসা চোখে দ্যাখে অনিন্দ্য মায়াবী রাত।
তোমরা পুলকিত হও নিত্যানন্দে,
শুধু আমি একা মনের বনে ক্রুশবিদ্ধ যীশু দেখি।
পৃথিবীর বুকে কুমারী চাঁদের কি ঢলাঢলি!
জোছনার চোখে আমি দেখি কুৎসিত কলঙ্ক।
হঠাৎ দূর বনে শিৎকার দিয়ে উঠে প্রহর জাগা শেয়াল - শেয়ালিনী।
বারংবার শিহরিত হোই নিবিড় জোছনার অালিঙ্গনে।
অত:পর প্রিয়তমার শেষ চুম্বনে -
আরক্তিম ঠোঁটে পিস্টনের উল্লাস ধীরে নিভে যায়,
একরাশ ঘন কালো মেঘে।
মুঠি মুঠি জোছনা গিলে মাঝরাতের দিব্য পুরুষ-
একহারা ঘন কালো মেঘ।

সব্যসাচী জামান।
03/07/2017

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।